নানা আয়োজনের মধ্যে দিয়ে জমজমাটভাবে চলছে দেশের অন্যতম বৃহত্তম কম্পিউটার মার্কেট রাজধানীর এলিফ্যান্ট রোডের কম্পিউটার সিটি সেন্টারে (মাল্টিপ্ল্যান) ‘ডিজিটাল আইসিটি মেলা ২০১৬ উইন্টার’। মেলায় তরুণ-তরুণীদের উপস্থিতি চোখে পড়ার মতো। দেশের গ্রাহকদের বিভিন্ন ব্র্যান্ডের আইটি পণ্য এবং ল্যাপটপ দেখার ও কেনার সুযোগ করে দিতে ২২ ডিসেম্বর থেকে শুরু হয়েছে ৬ দিনের এ মেলা। চলবে ২৭ ডিসেম্বর পর্যন্ত।

কেউ কিনছেন তো কেউ দেখছেন। মেলায় আসা দর্শকদের বেশিরভাগের আগ্রহ নতুন পণ্যের প্রতি। পাশাপাশি উপহার আর ছাড়ের সুবিধা নিয়ে পণ্য কেনার কথাও জানান অনেকে। মেলায় সব বয়সের দর্শনার্থীদের আগমন ঘটছে। বিভিন্ন প্রতিষ্ঠান তাদের সর্বশেষ প্রযুক্তির পণ্য ক্রেতাদের কাছে তুলে ধরেছেন এই মেলার মাধ্যমে। ক্রেতারাও তাদের পছন্দ মতো পণ্য কিনছেন। সব ধরনের প্রযুক্তি পণ্যের সমাহার থাকায় সকলের কাছে আকর্ষণীয় স্থান হয়ে উঠেছে এই মেলা।

কম্পিউটার সিটি সেন্টার দোকান মালিক সমিতি আয়োজিত এবারের ‘ডিজিটাল আইসিটি মেলা ২০১৬ উইন্টার’ নামক এ মেলায় সাড়ে ৬ শতাধিক প্রতিষ্ঠান সর্বশেষ প্রযুক্তির কম্পিউটার, ল্যাপটপ, ট্যাবলেট, ক্যামেরা, ক্লোজ সার্কিট ক্যামেরাসহ তথ্যপ্রযুক্তির সর্বশেষ নানা পণ্য প্রদর্শন ও বিক্রি করছে।

মেলায় বিশেষ আয়োজন হিসেবে রয়েছে- প্রযুক্তি পণ্যের ওপর আকর্ষণীয় মূল্য ছাড় ও উপহার সামগ্রী, র‌্যাফেল ড্র এর মাধ্যমে আকর্ষণীয় পুরষ্কার, ওয়াই-ফাই, গেমিং জোন, ফটোগ্রাফি ও সেলফি প্রতিযোগিতা, শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা। মেলার অংশ হিসেবে মার্কেটের প্রথম তলায় চলছে রক্তদান কর্মসূচি এবং দ্বিতীয় তলায় চলছে এন্ট্রিপাশের সঙ্গে ফ্রি মুভি দেখার সুব্যবস্থা।

কম্পিউটার সিটি সেন্টার দোকান মালিক সমিতির সভাপতি ও মেলার আহবায়ক তৌফিক এহ্সোন বলেন, ‘প্রতিবারের চেয়ে এবার আরো বড় পরিসরে ও জাঁকজমকভাবে মেলা আয়োজন করা হয়েছে। যা আশা করেছি তার থেকেও আমরা বেশি সাড়া পাচ্ছি। আশা করি সামনের দিনগুলোতে প্রচুর দর্শনার্থীর সমাগম ঘটবে।’

প্রতি বছরের মতো এবারের মেলা পরিদর্শনের জন্য স্কুল শিক্ষার্থীদের জন্য রয়েছে সু-ব্যবস্থা। ছাত্র-ছাত্রীদের জন্য মেলার প্রবেশ ফ্রি করা হয়েছে। শুধুমাত্র শিক্ষাপ্রতিষ্ঠান প্রদত্ত পরিচয়পত্র দিয়েই ছাত্র-ছাত্রীরা মেলা পরিদর্শন করতে পারবে। মেলার প্লাটিনাম স্পন্সর এইচপি, এসার, গিগাবাইট। ডায়মন্ড স্পন্সর ডেল। গোল্ড স্পন্সর আসুস, লেনেভো। মেলার প্রবেশ টিকেট মূল্য ১০ টাকা এবং ৬ দিনব্যাপী এই মেলা চলবে সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত।

Share