ওয়েস্ট ইন্ডিজ সফরে বাংলাদেশ দল ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বে আবার ঘুরে দাঁড়িয়েছে। দুই ম্যাচের টেস্ট সিরিজে বাজেভাবে হারার পর ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে দারুণ এক জয় তুলে নিয়েছেন মাশারাফিরা। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের পর বাংলাদেশ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিনটি টি২০ ম্যাচ খেলবে। ওই সিরিজের জন্য সৌম্য সরকার এবং আরিফুল হককে দলে ফিরিয়েছে বাংলাদেশ।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে পড়তি পারফর্মের কারণে সুযোগ পাননি সৌম্য সরকার। তবে টি২০ তে তার পারফর্ম মোটমুটি ভালো। আর তাই দলের শক্তি বাড়াতে এবং উইন্ডিজের কন্ডিশন বিবেচনায় তাকে দলে নেওয়া হয়েছে বলে জানায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাচকরা। এছাড়া আরিফুল সেখানে বাংলাদেশ দলের জন্য বেশ কার্যকরী হতে পারেন বলেও জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন।

আর ওয়েস্ট ইন্ডিজে থাকা ওয়ানডে সিরিজের দলে থাকা ক্রিকেটারদের মধ্যে সিরিজে শেষে দেশে ফিরবেন তিনজন। তাদের মধ্যে টি২০ থেকে অবসর নেওয়া মাশরাফি মর্তুজা ফিরবেন দেশে। তরুণ বামহাতি ব্যাটসম্যান নাজমুল ইসলাম শান্তকে ফিরিয়ে আনা হবে। এছাড়া ওয়ানডে দলে জায়গা পাওয়া আনামুল হক ফিরবেন দেশে।

টি২০ দলের সঙ্গে যোগ দিতে সৌম্য সরকার এবং আরিফুল হক মঙ্গলবার দেশ ছাড়তে পারেন বলেও জানানো হয়েছে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশ ২৫ জুলাই রাতে দ্বিতীয় এবং ২৮ জুলাই বাংলাদেশ সময় সন্ধ্যায় শেষ ওয়ানডে ম্যাচ খেলতে মাঠে নামবে। এরপর ১ আগস্ট ওয়েস্ট ইন্ডিজের মাটিতে প্রথম টি২০ খেলার পর ৫ এবং ৬ আগস্ট যুক্তরাষ্ট্রে সিরিজের শেষ দুটি টি২০ খেলবে বাংলাদেশ।

বাংলাদেশ টি২০ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদুল্লাহ (সহ অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, রুবেল হোসেন, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, আরিফুল হক, মুস্তাফিজুর রহমান মেহেদি মিরাজ, আবু হায়দার, আবু জায়েদ।

Share