বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান সপরিবারে পবিত্র ওমরাহ পালন করেছেন। গতকাল জেদ্দা থেকে মক্কায় পৌঁছে ওমরা পালন এবং মসজিদুল হারামে নামাজ আদায় করেন তারা। সৌদিআরব বিএনপির সভাপতি আহমদ আলী মুকিব এ তথ্য জানান। খালেদা জিয়ার সফরসঙ্গী হিসেবে রয়েছেন তারেক রহমান ও তার স্ত্রী জোবাইদা রহমান, মেয়ে জাইমা রহমান ও মরহুম আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান সিঁথি, একান্ত সচিব আবদুস সাত্তার, ব্যক্তিগত ফটোগ্রাফার নূরউদ্দিন নুরু ও গৃহপরিচারিকা ফাতেমা বেগম।
খালেদা জিয়া ও তারেক রহমান বাদশাহ সালমান বিন আব্দুুল আজিজের আমন্ত্রণে রাজকীয় অতিথি হিসেবে পবিত্র হজ্ব পালন করবেন। প্রথমে তারা জেদ্দা রয়েল প্যালেসে উঠেন। কিছুক্ষণ রয়েল প্যালেসে বিশ্রাম নিয়ে সড়ক পথে মক্কায় যান। বিমান বন্দরে খালেদা জিয়াকে অভ্যর্থনা জানাতে উপস্থিত ছিলেন সৌদিআরব বিএনপির সভাপতি আহমদ আলী মুকিব, প্রধান উপদেষ্টা আব্দুর রহমান প্রমুখ নেতৃবৃন্দ।
এদিকে সৌদি আরব বিএনপির সুত্রে জানা গেছে, পবিত্র হজ পালন শেষে দলীয় নেতাকর্মী সহ প্রবাসী বাংলাদেশী এবং সমমনা রাজনৈতিক নেতাদের সাথে খালেদা জিয়া ও তারেক রহমানের সাক্ষাতের কথা রয়েছে।

Share