একদিকে যখন Last Tango in Paris ছবির বিতর্কিত দৃশ্য নিয়ে তোলপাড় হলিউড, তখন বলিউডের গল্পেও কম বিতর্ক নেই। বিখ্যাত অভিনেত্রী রেখার সঙ্গেই ঘটে গিয়েছে সেই ঘটনা। শ্যুটিং চলাকালীন তাঁকে জোর করে চুমু খাওয়া হয়। মাত্র ১৫ বছর বয়সে এমন ঘটনা ঘটে তাঁর সঙ্গে। ‘আনজানা সফর’ ছবিতে রেখাকে জোর করে চুমু খেয়েছিলেন অভিনেতা বিশ্বজিত।

চলছিল পরিচালক রাজা নাওয়েদ এর ছবি দৃশ্য। যেখানে বিশ্বজিৎ-এর বিপরীতে ছিলেন রেখা। একদিন মেহেবুব স্টুডিওতে শুটিং চলছে। কিন্তু পরিচালক অ্যাকশন বলার আগেই, রেখাকে জড়িয়ে ধরে চুমু খেয়েছিলেন বিশ্বজিৎ। এমন কাণ্ড দেখে ফ্লোরে উঠেছিল সিটি আর হাততালির জোয়ার। এদিকে রেগে আগুন রেখা। পরে জানা গিয়েছিল, পরিচালকের অনুমতিতে এমনটা করেছিলেন নায়ক। তবে রেখা জীবনের প্রমথ চুমুটা এসেছিল একেবারে অজান্তে।

Rekha: The Untold Story নামের এক বইতেই প্রকাশিত হয়েছে রেখার জীবনের এই চাঞ্চল্যকর অভিজ্ঞতার গল্প। সেখানে লেখা রয়েছে, প্রায় পাঁচ মিনিট ধরে ঠোঁটে ঠোঁট চেপে ধরেছিলেন বিশ্বজিত। যার জন্য রেখার অনুমতি নেওয়া হয়নি। এই দৃশ্যে অভিনয় করতে গিয়ে অস্বস্তিতে যখন রেখার চোখে জল এসে গিয়েছিল, গোটা সেট তখন তাঁদের দেখে হুইসল দিচ্ছে। যাতে রেখার শ্লীলতাহানি হয় বলেই জানান অভিনেত্রী। পরে অভিনেতা বিশ্বজিত এই ঘটনার ব্যাখ্যা দিতে গিয়ে বলেন, এই চুমুর পরিকল্পনাটা ছিল পরিচালকের। রেখার সারপ্রাইজড হয়ে যাওয়া অভিব্যক্তি ধরতেই এই কাজ করা হয়।

কি লেখা আছে সেই বইতে?

Share