খেলার খবর হেডলাইন

মোহামেডানকে হারিয়ে শীর্ষে আবাহনী

জেবি বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে নিজেদের সপ্তম ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডান স্পোর্টিং ক্লাবকে ৩-০ গোলে হারিয়ে ১৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠে এল ঢাকা আবাহনী লিমিটেড। আর আবাহনীর কাছে হেরে ৭ ম্যাচে জয়শূণ্য থেকে ৫ পয়েন্ট নিয়ে টেবিলের ১০ নম্বরে অবস্থান করছে মোহামেডান স্পোর্টিং ক্লাব।

এর আগে বুধবার (২১ সেপ্টেম্বর) দিনের হাইভোল্টেজ ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডানের বিপক্ষে খেলতে নেমে কিক অফের শুরু থেকেই প্রাধান্য বিস্তার করতে থাকে আবাহনী। রক্ষণভাগ থেকে শুরু করে মাঝমাঠ এমনকি আক্রমনভাগ ম্যাচের প্রথম ১০ মিনিট সম্পূর্ণ নিজেদের দখলে রেখেছে আকাশী-নীল জার্সিধারীরা।

লি টাক ও সানডে সিজুবাদের মুহুর্মহু আক্রমণে রীতিমত কাঁপন ধরে সাদা কালো শিবিরের রক্ষণদূর্গে। এমনই এক আক্রমণ দেখা গিয়েছিল প্রথমার্ধের ১৭ মিনিটে। মোহামেডান গোলপোষ্টের ডান দিক দিয়ে লি টাক বল নিয়ে ঢুকে পড়েছিলেন বক্সের ভেতর। সেখান থেকে বেশ কৌশলে কাটব্যাক করে বলটি দিয়েদেন হেমন্ত ভিনসেন্টকে। কিন্তু ভিনসেন্টের শটটি গিয়ে আছরে পড়ে গোলরক্ষক সাইদুলের হাতে।

তবে প্রথম যাত্রায় মোহোমেডান হেমন্ত আঘাত থেকে বেঁচে গেলেও শেষ রক্ষা করতে পারেনি ২৭ মিনিটে। আবাহনীর ইংলিশ ফরোয়ার্ড লি টাক মোহামেডান সীমানায় ঢুকে বলটি বাড়িয়ে দেন হেমন্তকে। আর হেমন্ত কোনাকুনি শটে বলটি পাঠিয়ে দেন সোজা জালে ব্যাস! ১-০ তে এগিয়ে যাবার উল্লাস উঠে আবাহনী শিবিরে।

পিছিয়ে পড়ে প্রথমার্ধেই সমতায় ফিরতে প্রাণপন চেষ্টা করেছে মোহামেডান। কিন্তু শেষ পর্যন্ত সেটা না পেরে পিছিয়ে থেকেই যেতে হয় বিরতিতে।

ধারণা করা হচ্ছিল বিরতি থেকে ফিরে ঠিকই জ্বলে উঠবে দেশের ঐতিহ্যবাহী ক্লাব মোহামেডান। কিসের কি? উল্টো আবার জ্বলে উঠলো আবাহনী। খেলার নির্ধারিত সময় শেষের মাত্র এক মিনিট আগে মিডফিল্ডার শাহেদের থ্রু পাস থেকে সানডে সিজুবা ব্যবধান বাড়ান ২-০ তে।

এখানেই থেমে ছিলেন না কোচ জর্জ কোটানের শিষ্যরা। ইনজুরি টাইমে আবার আঘাত হানেন লি। সানডে সিজুবার এগিয়ে দেয়া বল থেকে প্লেসিং শটে জালে বল জড়িয়ে আবাহনীর হারের কফিনের শেষ পেরেকটি ঠুঁকে দেন অ্যন্ড্রিই লি টাক।

আর তাতেই চির প্রতিদ্বন্দ্বিদের বিপক্ষে ৩-০ তে জয়ের আনন্দে ভেসে মাঠ ছাড়ে ঢাকা আবাহনী লিমিটেড।

দিনের অন্য ম্যাচে রহমতগঞ্জ ও ফেনী সকার ক্লাবের মধ্যকার ম্যাচ ১-১ গোলে ড্র হয়েছে।

 

ভোরের কাগজ থেকে নেয়া