অবশেষে দেশে ফিরলেন সৌদি আরবে নির্যাতিত সেই সুমি আক্তার

সৌদি আরবে নির্যাতনের শিকার হয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে উদ্ধারে আকুতি জানানো সেই সুমি আক্তার অবশেষে দেশে ফিরলেন। বিমানবন্দরে অবতরণের পর তারা পঞ্চগড়ের পথে রওনা হয়েছেন। তবে একই ফ্লাইটে সৌদি আরবে নির্যাতনের শিকার আরও ৯১ নারীর দেশে ফেরার কথা থাকলেও তারা কেউ ফেরেননি।

আজ (শুক্রবার) সকাল সোয়া ৭টার দিকে সুমিকে বহনকারী এয়ার এরাবিয়ার জি৯-৫১৭ ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। বিমানবন্দরে সুমিকে গ্রহণ করেন ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের পরিচালক (প্রশাসন ও উন্নয়ন) উপসচিব মো. জহিরুল ইসলাম। এসময় প্রবাসী কল্যাণ ডেস্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা উপস্থিত থেকে বিমানবন্দরের আনুষ্ঠিকতা সারতে সহযোগিতা করেন সুমিকে। তবে এসময় তাকে কারও সঙ্গে কথা বলতে দেওয়া হয়‌নি। বিমানবন্দরে সুমিকে গ্রহণের জন্য উপস্থিত ছিলেন তার স্বামী স্বামী নুরুল ইসলাম এবং দুই সন্তান রিফাতুল ইসলাম ও সিফাতুল ইসলাম। তাদেরও গণমাধ্যমের সঙ্গে কথা বলতে দেওয়া হয়নি।

পরে কঠোর গোপনীয়তার ম‌ধ্য দিয়ে সকাল সোয়া ৮টার দিকে সু‌মিকে ভিআইপি টার্মিনাল দিয়ে বের করা হয়। ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের নিজস্ব ব্যবস্থাপনায় সুমিকে নিয়ে পঞ্চগড়ের উদ্দেশ্যে যাত্রা করে একটি টিম। সেখানে সুমিকে স্থানীয় প্রশাসনের মাধ্যমে তার মা-বাবার কাছে হস্তান্তর করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *