জার্মানিতে ৫ কেজি পেঁয়াজের দাম ৪৫ টাকা, প্রবাসীর ভিডিও ভাইরাল

দেশে পেঁয়াজের দাম বাড়ার ক্ষেত্রে অতীতের সব রেকর্ড ভেঙে গেছে। ‘পাগলা ঘোড়ার গতিতে’ বাড়ছে এর দাম। দেশি পেঁয়াজ ২০০-২২০ টাকা এবং আমদানি করা পেঁয়াজ ১৮০-২১০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে। এর আগে কখনও পেঁয়াজের দাম এমন অস্বাভাবিক হয়নি।

পেঁয়াজ নিয়ে বাংলাদেশে যখন এই পরিস্থিতি তখন জার্মানির বার্লিন শহরে খুবই কম দামে পেঁয়াজ বিক্রি হতে দেখা গেছে। এ নিয়ে ফেসবুকে জার্মান প্রবাসীর একটি ভিডিও ছড়িয়ে পড়েছে।

ভিডিওতে দেখা গেছে, একটি সুপার স্টোরে পাঁচ কেজি পেঁয়াজের দাম মাত্র ০.৯৯ ইউরো (বাংলাদেশি ৯২.২৫ টাকা) ধরা হয়েছে। তবে তা ৫০% ছাড়ে বিক্রি হচ্ছে। সে হিসাবে বাংলাদেশি টাকায় পাঁচ কেজি পিয়াজের দাম পড়ছে ৪৬ টাকা। অর্থাৎ এক কেজি পিয়াজের দাম পড়ছে ৯ টাকা ২০ পয়সা!

‘ছড়িয়ে দিন জীবনের সব রঙ’ নামের একটি ফেসবুক পেজে ওই ভিডিওটি শেয়ার করার পর তা ছড়িয়ে পড়ে। ‘পিয়াজ নিয়ে হক কথা, বার্লিন, জার্মানি। ১০/১১/২০১৯’ শিরোনামে ভিডিওটি পোস্ট করা হয় ওই পেজে।

ভিডিওতে তানভীর নামে এক প্রবাসী বাংলাদেশি বার্লিন শহরের একটি বাজারের সুপার শপে পিয়াজ কত টাকায় বিক্রি হচ্ছে তার বর্ণনা দিচ্ছিলেন। ইতিমধ্যে তার এই ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে

পিয়াজ নিয়ে হক কথা, বার্লিন, জার্মানি। ১০/১১/২০১৯ ইং

Posted by ছড়িয়ে দিন জীবনের সব রঙ on Sunday, November 10, 2019

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *